সর্বশেষ:
৯০ কোটি টাকা নিয়ে লাপাত্তা মায়ের ছাঁয়া, টাকা ফেরত পেতে রূপগঞ্জে ভুক্তভোগীদের মানববন্ধন ৯০ কোটি টাকা নিয়ে লাপাত্তা মায়ের ছাঁয়া, টাকা ফেরত পেতে রূপগঞ্জে ভুক্তভোগীদের মানববন্ধন রূপগঞ্জে আনারস প্রতীকে ভোট চেয়ে রানু ভুঁইয়ার প্রচারণা; কর্মী সমর্থকদের ভয়  দেখানোর অভিযোগ  রূপগঞ্জে পূর্বাচল ইস্টউট কোম্পানির আয়োজনে বৈশাখ বরণ রূপগঞ্জের ভুলতায় ফার্মেসিতে কিশোরগ্যাং এর হামলা ও লুটপাট , আহত ৫ রূপগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় কুপিয়ে জখম; আহত -৩ রূপগঞ্জে চেয়ারম্যান প্রার্থীর ঈদ শুভেচ্ছার বিলবোর্ডে দুর্বৃত্তের আগুন; আরমান মোল্লা সমর্থিতদের নিন্দা রূপগঞ্জ সোস্যাল ফাউন্ডেশনের উদ্যোগে এক শতাধিক পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ রূপগঞ্জ সদর ইউনিয়নের দেড়শতাধিক নৌকা মাঝিকে আরমান মোল্লার ঈদ উপহার রূপগঞ্জের ১৩টি হেফজ ও এতিমখানার ৭ শতাধিক শিক্ষার্থীদের ঈদ বস্ত্র উপহার দিলেন ডা: আরমান মোল্লা
May 28, 2024, 12:01 am
শিরোনাম:
পরীক্ষা মূলক সম্প্রচার চলছে

Categories

একুশ ও ১৫ ই আগস্ট একই সূত্র গাঁথা বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)

রূপগঞ্জ বার্তা ডেস্ক 738 বার পঠিত
Update : Saturday, August 21, 2021

নিজস্ব প্রতিবেদক,রুপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : একুশ ও ১৫ ই আগস্ট একই সূত্রে গাঁথা বলে জানিয়েছেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)। মুড়াপাড়া বিশ্বিবদ্যালয় ছাত্র সংসদের আয়োজনে শনিবার দুপুরে মুড়াপাড়া কলেজ অডিটোরিয়ামে ২১ শে আগস্ট ঐতিহাসিক বোমা (গ্রেনেড) হামলায় নিহতদের স্বরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


এ সময় মন্ত্রী আরো বলেন, ১৯৭৫ সালের ১৫ ই আগস্ট বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্যদের হত্যার মধ্য দিয়ে আওয়ামী লীগ ও মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিদের নিশ্চিন্ন করার প্রচেষ্টা ছিল। তবে আল্লাহর রহমতে শেখ হাসিনা ও শেখ রেহানা দেমের বাইরে থাকায় প্রাণে বেচে যায়। পরবর্তীতে ১৯৮১ সালে শেখ হাসিনা দেশে ফিরে আওয়ামী লীগকে সুসংঘঠিত করে সরকার গঠন করেন। পরবর্তীতে দক্ষতার সঙ্গে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে দেশকে অগ্রগতির পথে নিয়ে যান দেশরত্ন শেখ হসিনা। এরই মধ্যে ৭১ এর ঘাতকরা তাদের ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছিল।

ওই ধারাবাহিকতায় ২১ শে আগস্ট গুলিস্তানের আওয়ামী লীগ পার্টি অফিসের সামনে ওই চক্রটিই শেখ হাসিনাসহ উপস্থিত সকল আওয়ামী লীগ নেতাদের হত্যার প্রচেষ্টা চালায়। তাদের উদ্দেশ্য ছিল ৭৫ এর আগস্টের মতোই ২১ শে আগস্ট বোমা হামলা করে আওয়ামী লীগকে নিশ্চিন্ন করা। তাই ১৫ ই আগস্ট ও ২১ শে আগস্ট এক সূত্রেই গাঁথা।


মুড়াপাড়া বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের ভিপি সাইফুল ইসলাম তুহিনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, রুপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান শাহরিয়ার পান্না সোহেল, উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান তুহিন, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহীন, রূপগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আনছর আলী,উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল আলম শিকদার, সাধারণ সম্পাদক শেখ ফরিদ ভূঁইয়া মাসুমসহ উপজেলা আওয়ামী লীগ, যুললীগ, ছাত্রলীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।


এই বিভাগের আরও খবর