December 9, 2022, 3:09 am
শিরোনাম:
পরীক্ষা মূলক সম্প্রচার চলছে

Categories

বগুড়ায় নব্য জেএমবির নেতা গ্রেফতার

রূপগঞ্জ বার্তা ডেস্ক 710 বার পঠিত
Update : Wednesday, February 3, 2021

বগুড়ায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন বিপুল অর্থ ও জিহাদি বইসহ নব্য জেএমবির এক নেতাকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। সোমবার রাত সাড়ে ৯ টায় শাহাজাহানপুর উপজেলার বনানী বাস স্টান্ড থেকে বগুড়া জেলা গোয়েন্দা পুলিশ তাকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃত জেএমবি নেতা নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ থানার শাহাজাদপুর গ্রামের মৃত আব্দুল হাফিজের পুত্র মোহাম্মাদ কামরুজ্জামান (৪২)। তবে বর্তমানে সে ঢাকার ৭৪-বি,নর্থ রোড কলাবাগান রোডে বসবাস করছিল।
গ্রেফতার করার পর ওই জঙ্গি নেতার ব্যাগ তল্লাশি করে ৩ লাখ ৩৮ হাজার ৬৩১ বাংলাদেশি টাকা ও বৈদেশিক মুদ্রা জব্দ করা হয়। এরমধ্যে ১ হাজার টাকার নোটের মধ্যে ১ লাখ ৩৯ হাজার টাকা,৫ শত টাকার নোটের মধ্যে ১ লাখ নব্বই হাজার টাকা, ১শত টাকার মোট ৮ হাজার ৫ শত টাকা, ৫০ টাকার ৭ শত টাকা সহ বিভিন্ন মুদ্রার নোট পাওয়া যায়। এছাড়াও সৌদি রিয়েল ও মালয়েশিয়ান রিংগিত ও পাওয়া যায়। এর পাশাপাশি বিভিন্ন লিখনীর ১৬ টি জিহাদি বইও উদ্ধার করা হয়।
ডিবি পুলিশ জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে নিজেকে নব্য জেএমবির বাইতুল মাল বিভাগের দায়িত্বে আছে বলে স্বীকার করেছেন।
সে দাওয়াতি কাজ ও অর্থ সংগ্রহের জন্য দেশের বিভিন্ন জেলায় ভ্রমণ করতো এবং নব্য জেএমবির কেন্দ্রীয় নেতাদের সাথেও তার যোগাযোগ আছে।
ডিবির ওসি আব্দুর রাজ্জাক জানান, সন্ত্রাসী কাজে অর্থায়ন সংক্রান্ত অপরাধ,নিষিদ্ধ সংঠন সমর্থন,অপরাধ সংগঠনের ষড়যন্ত্র,প্রচেষ্টা,সাহায্য ও সহায়তা এবং সন্ত্রাসী কর্মকান্ডে প্ররোচনায় জন্য তার বিরুদ্ধে শাহাজাহানপুর থামায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা করা হয়েছে।
তিনি আরও জানান, তাকে আদালতে প্রেরণ করে ৫ দিনের রিমান্ড চাওয়া হবে।


এই বিভাগের আরও খবর