সর্বশেষ:
December 4, 2022, 10:18 am
শিরোনাম:
পরীক্ষা মূলক সম্প্রচার চলছে

Categories

কি কি ভুলের কারনে আমাদের শরীরে দ্রুত বয়সের ছাপ ডেকে আনে, জেনে নিন।

রূপগঞ্জ বার্তা ডেস্ক 589 বার পঠিত
Update : Saturday, June 26, 2021

রূপগঞ্জ বার্তা ডেস্কঃ ১) মানসিক চাপঃ অতিরিক্ত মানসিক চাপের ফলে শরীরে বয়সের ছাপ পড়ে যায়। অতিরিক্ত মানসিক চাপের ফলে, রক্ত চাপ অনেক বেড়ে যায়। এছাড়া অতিরিক্ত মানসিক চাপ আমাদের শরীরের উপর প্রভাব ফেলে,যার ফলে বয়স এর ছাপ পড়ে যায়।তাই আমাদের মানসিক চাপ থেকে দূরে থাকতে হবে।

২) অতিরিক্ত মেকাপঃ

অনেক মেয়ে আছে যারা অতিরিক্ত মেকাপ করে থাকে৷ প্রতিদিন অনেক বেশি অতিরিক্ত মেকাপ করলে ত্বকের অনেক ক্ষতি হয়ে থাকে।মেকাপে আছে ক্ষতিকর রাসায়নিক পদার্থ, যা ত্বককে সুস্ক করে দেয়। অতিরিক্ত মেকাপ করলে ত্বকে বয়সের চাপ পড়ে যায়।

৩) অতিরিক্ত ধুমপান,মদ্যপানঃ

অতিরিক্ত ধুমপান ও মদ্যপান সরাসরি ত্বকের উপর প্রভাব ফেলে৷ অতিরিক্ত ধুমপান করলে ও মদ্যপান করলে ত্বকের আর্দতা শুষে নেয়,যার ফলে ত্বকে বয়সের ছাপ পড়ে। তাই এগুলো পরিহার করতে হবে।

৪) পর্যাপ্ত ঘুমের অভাবঃ

আমরা যখন ঘুমায়,তখন ত্বক নতুন কোষ সৃষ্টি করে থাকে৷ ত্বকের ক্লান্তি দূর হয় ঘুমের মাধ্যামে। ঘুমের অভাব হলে প্রভাব পড়ে ত্বকের উপরে।ঘুমের অভাবে আমাদের ত্বকে বয়সের ছাপ পড়ে যায়।

৫) গরম বা ঠান্ডা তাপমাত্রাঃ

অতিরিক্ত গরম বা অতিরিক্ত ঠান্ডা তাপমাত্রা সরাসরি আমাদের ত্বকের উপর প্রভাব পড়ে।অনেক সময় এই অতিরিক্ত গরম বা ঠান্ডা তাপমাত্রার ফলে আমাদের ত্বকে বয়সের ছাপ ডেকে আনে।

৬) দীর্ঘসময় রোদে থাকাঃ

সুর্যের তাপ শরীরে পড়লে ত্বকের অনেক ক্ষতি হয়ে থাকে। রোদে বেশি থাকলে ত্বক এর চামড়া পুড়ে তামাটে হয়ে যায়। যার ফলে ত্বকে বয়সের ছাপ পড়ে যায়।

Our Facebook Page


এই বিভাগের আরও খবর