সর্বশেষ:
নারায়ণগঞ্জের রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে এটিইউ। রূপগঞ্জে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী পূর্বাচল আমেরিকান সিটির কর্মকর্তা নিহত ৯০ কোটি টাকা নিয়ে লাপাত্তা মায়ের ছাঁয়া, টাকা ফেরত পেতে রূপগঞ্জে ভুক্তভোগীদের মানববন্ধন ৯০ কোটি টাকা নিয়ে লাপাত্তা মায়ের ছাঁয়া, টাকা ফেরত পেতে রূপগঞ্জে ভুক্তভোগীদের মানববন্ধন রূপগঞ্জে আনারস প্রতীকে ভোট চেয়ে রানু ভুঁইয়ার প্রচারণা; কর্মী সমর্থকদের ভয়  দেখানোর অভিযোগ  রূপগঞ্জে পূর্বাচল ইস্টউট কোম্পানির আয়োজনে বৈশাখ বরণ রূপগঞ্জের ভুলতায় ফার্মেসিতে কিশোরগ্যাং এর হামলা ও লুটপাট , আহত ৫ রূপগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় কুপিয়ে জখম; আহত -৩ রূপগঞ্জে চেয়ারম্যান প্রার্থীর ঈদ শুভেচ্ছার বিলবোর্ডে দুর্বৃত্তের আগুন; আরমান মোল্লা সমর্থিতদের নিন্দা রূপগঞ্জ সোস্যাল ফাউন্ডেশনের উদ্যোগে এক শতাধিক পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ
July 25, 2024, 6:21 am
শিরোনাম:
পরীক্ষা মূলক সম্প্রচার চলছে

Categories

ভারতে সম্মাননা পেলেন কলামিস্ট মীর আব্দুল আলীম

রূপগঞ্জ বার্তা ডেস্ক 158 বার পঠিত
Update : Thursday, November 23, 2023

মাহামুদুল হাসান নয়ন: বাংলাদেশের প্রখ্যাত কলামিস্ট কলামিস্ট ফোরাম অফ বাংলাদেশের মহাসচিব মীর আব্দুল আলীমকে ভারতে বিশেষ সম্মাননা প্রদান করা হয়েছে। ভারতের উত্তর এবং পশ্চিম দিনাজপুরের পৃথক দুটি সাহিত্য আসর যোগদান করেন তিনি। এ সময় তিনি নবীন এবং প্রবীণ লেখকদের ১৭ টি বইয়ের মোড়ক উন্মোচন করেন। গত ২০ নভম্বের উত্তর দিনাজপুর কাব্যধারা সাহিত্য পরিষদের আন্তর্জাতিক সাহিত্য ও সংহতি আসরে এবং ২১ নভম্বের দক্ষিণ দিনাজপুরের টাউনে লাইব্রেরি হলে সমাজে চেতনা ও এক মুঠো রোদের যৌথ উদ্যাগে দুই বঙ্গ সাহিত্য সঙ্গ এ প্রধান অতিথি হিসব উপস্থিত ছিলেন তিনি।
কাব্যধারা সাহিত্য পরিষদ আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের মহকুমা প্রধান কিংশুক মাইতি। অনুষ্ঠানের উদ্বোধন করেন ভারতের প্রখ্যাত কথাসাহিত্যিক দিলীপ রায়, এসময় উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রট দীপক কুমার সিংহ, নির্বাহী সহায়ক পুলকেশ রায়। ভারতের বিভিন অঙ্গরাজ্য থেকে অনুষ্ঠান যোগ দেন বিশিষ্ট শিক্ষাবিদ, কবি ও সাহিত্যিকগণ।

অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্য মীর আলীম বলেন, আমরা কবিতা, প্রবন্ধ, নিবন্ধ যাই লিখি না কেন সেটা যেন মানব কল্যাণ হয়। মানুষের কাজে আসে এমন কথাই আমাদের লিখত হবে। ছোট করে সহজ ভাষায় লিখতে হবে যেন সব মানুষতা বুঝতে পারে। ভাষায়ও ছদ মদ হয় না।


এই বিভাগের আরও খবর