সর্বশেষ:
রূপগঞ্জে শীত বস্ত্র বিতরণ কর্মসূচি বহুল প্রতীক্ষিত উপজেলা কমপ্লেক্স শহীদ মিনারের ভিত্তিপ্রস্তর স্থাপন একতা ব্লাড ও সমাজকল্যাণ সংস্থার উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ পরিক্ষা নির্ণয় কর্মসূচি রক্ত বালক রায়হান মিয়ার গল্প শরীফ শরীফার গল্পের সমর্থকদের বলছি- মাহবুব আলম প্রিয় রূপগঞ্জে খৃষ্টান থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলো সোহেল টুডু নামের এক যুবক একতা ব্লাড ও সমাজকল্যাণ সংস্থার উদ্যোগে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে শীতবস্ত্র বিতরণ অব্যাহত নতুন বিজ্ঞাপনে ইলিয়াস কাঞ্চন-হাসান জাহাঙ্গীর রূপগঞ্জে অটোরিকশার চাপায় স্কুল ছাত্রের মৃত্যু সামাজিক সংগঠন রূপগঞ্জ সোস্যাল ফাউন্ডেশনের উদ্যোগে এতিম শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ
February 27, 2024, 7:22 pm
শিরোনাম:
পরীক্ষা মূলক সম্প্রচার চলছে

Categories

ভারতে সম্মাননা পেলেন কলামিস্ট মীর আব্দুল আলীম

রূপগঞ্জ বার্তা ডেস্ক 86 বার পঠিত
Update : Thursday, November 23, 2023

মাহামুদুল হাসান নয়ন: বাংলাদেশের প্রখ্যাত কলামিস্ট কলামিস্ট ফোরাম অফ বাংলাদেশের মহাসচিব মীর আব্দুল আলীমকে ভারতে বিশেষ সম্মাননা প্রদান করা হয়েছে। ভারতের উত্তর এবং পশ্চিম দিনাজপুরের পৃথক দুটি সাহিত্য আসর যোগদান করেন তিনি। এ সময় তিনি নবীন এবং প্রবীণ লেখকদের ১৭ টি বইয়ের মোড়ক উন্মোচন করেন। গত ২০ নভম্বের উত্তর দিনাজপুর কাব্যধারা সাহিত্য পরিষদের আন্তর্জাতিক সাহিত্য ও সংহতি আসরে এবং ২১ নভম্বের দক্ষিণ দিনাজপুরের টাউনে লাইব্রেরি হলে সমাজে চেতনা ও এক মুঠো রোদের যৌথ উদ্যাগে দুই বঙ্গ সাহিত্য সঙ্গ এ প্রধান অতিথি হিসব উপস্থিত ছিলেন তিনি।
কাব্যধারা সাহিত্য পরিষদ আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের মহকুমা প্রধান কিংশুক মাইতি। অনুষ্ঠানের উদ্বোধন করেন ভারতের প্রখ্যাত কথাসাহিত্যিক দিলীপ রায়, এসময় উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রট দীপক কুমার সিংহ, নির্বাহী সহায়ক পুলকেশ রায়। ভারতের বিভিন অঙ্গরাজ্য থেকে অনুষ্ঠান যোগ দেন বিশিষ্ট শিক্ষাবিদ, কবি ও সাহিত্যিকগণ।

অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্য মীর আলীম বলেন, আমরা কবিতা, প্রবন্ধ, নিবন্ধ যাই লিখি না কেন সেটা যেন মানব কল্যাণ হয়। মানুষের কাজে আসে এমন কথাই আমাদের লিখত হবে। ছোট করে সহজ ভাষায় লিখতে হবে যেন সব মানুষতা বুঝতে পারে। ভাষায়ও ছদ মদ হয় না।


এই বিভাগের আরও খবর