সর্বশেষ:
৯০ কোটি টাকা নিয়ে লাপাত্তা মায়ের ছাঁয়া, টাকা ফেরত পেতে রূপগঞ্জে ভুক্তভোগীদের মানববন্ধন ৯০ কোটি টাকা নিয়ে লাপাত্তা মায়ের ছাঁয়া, টাকা ফেরত পেতে রূপগঞ্জে ভুক্তভোগীদের মানববন্ধন রূপগঞ্জে আনারস প্রতীকে ভোট চেয়ে রানু ভুঁইয়ার প্রচারণা; কর্মী সমর্থকদের ভয়  দেখানোর অভিযোগ  রূপগঞ্জে পূর্বাচল ইস্টউট কোম্পানির আয়োজনে বৈশাখ বরণ রূপগঞ্জের ভুলতায় ফার্মেসিতে কিশোরগ্যাং এর হামলা ও লুটপাট , আহত ৫ রূপগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় কুপিয়ে জখম; আহত -৩ রূপগঞ্জে চেয়ারম্যান প্রার্থীর ঈদ শুভেচ্ছার বিলবোর্ডে দুর্বৃত্তের আগুন; আরমান মোল্লা সমর্থিতদের নিন্দা রূপগঞ্জ সোস্যাল ফাউন্ডেশনের উদ্যোগে এক শতাধিক পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ রূপগঞ্জ সদর ইউনিয়নের দেড়শতাধিক নৌকা মাঝিকে আরমান মোল্লার ঈদ উপহার রূপগঞ্জের ১৩টি হেফজ ও এতিমখানার ৭ শতাধিক শিক্ষার্থীদের ঈদ বস্ত্র উপহার দিলেন ডা: আরমান মোল্লা
May 27, 2024, 2:49 pm
শিরোনাম:
পরীক্ষা মূলক সম্প্রচার চলছে

Categories

রূপগঞ্জে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার নমুনা সংগ্রহে চরম দূর্নীতি , যেখানে ঘুষ দিলেই লাগে না সিরিয়াল, নমুনা সংগ্রহ করা হয় অফিসে

রূপগঞ্জ বার্তা ডেস্ক 1538 বার পঠিত
Update : Wednesday, April 7, 2021

 রূপগঞ্জ বার্তা ডেস্কঃ বাংলাদেশে বর্তমানে করোনা ভাইরাস এর ২য় ডেউ চলছে । প্রতিদিনই অতীতের সকল রেকর্ড ভেঙে নতুন রেকর্ড তৈরি হচ্ছে। হুরহুর করে বাড়ছে সনাক্ত ও মৃত্যুর হার।  সেই সাথে মানুষের করোনার নমুনা সংগ্রহ এর চাপ ও বৃদ্ধি পাচ্ছে। এই সুযোগকে কাজে লাগিয়ে পকেট গরম করছে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কিছু কর্মকর্তা।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন জানায় আমি গতকাল ফোন দিয়ে আমার সিরিয়াল কনফার্ম করি কিন্তু আজকে এসে দেখি আমার নাম নেই। অথচ অনেকেই ঘুস দিয়ে সিরিয়াল ছাড়াই নমুনা দিয়ে যাচ্ছে।

তাঁর মতো অসংখ্য মানুষ প্রতিদিন করোনা পরীক্ষার জন্য এসে ফিরে যাচ্ছেন। 

নমুনা দিতে আসা আরেক জন জানায় আমার স্ত্রী খুব অসুস্থ চিকিৎসক জানায় করোনা ভাইরাস এর পরিক্ষা করাতে সেইদিন ই সিরিয়াল দিয়ে আমি পরের দিন নিয়ে যাই স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে ১ ঘন্টার বেশি সময় অপেক্ষা করার করার পর ভিতরে গিয়ে দেখতে পাই ১০০ টাকা ঘুষ এর বিনিময়ে অনেকের নমুনা আগেই সংগ্রহ করা হচ্ছে।  তারপর সেখানে থাকা কামরূল নামক একজন কে বল্লাম আমার স্ত্রী অনেক অসুস্থ আপানারা এখনো নমুনা সংগ্রহ এর নিধারিত স্থানে আসছেন না কেনো তৎক্ষনাৎ তাড়া আমার সাথে খারাপ আচরন শুরু করে বলেন যান আসতেছি আমাদের কাজ আমাদের করতে দেন।

সেই অভিযোগ সূত্রে সরজমিন এ গিয়ে দেখা যায়  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রবেশ মুখে  নমুনা সংগ্রহ এর জন্য স্থান নির্ধারণ করা হয়েছে যার ফলে সাধারণ রোগীরা হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসতে ভয় পাচ্ছে। ফলে চরম ভোগান্তির মধ্যে পরতে হচ্ছে রোগীদের।

এছাড়াও  নমুনা সংগ্রহ এর দায়িত্বে থাকা আলমগীর ও কামরুল নামে দুই কর্মকর্তা   ঘুস এর বিনিময়ে সিরিয়াল ভেঙে নমুনা সংগ্রহ করছে তাদের অফিস রূমে । অথচ নমুনা সংগ্রহ এর নিধারিত স্থানে রোদ এর মধ্যে বসে আছে অর্ধশতাধিক বয়স্ক সহ নানা বয়সের মানুষ।  নমুনা সংগ্রহ করার কথা দুপুর ১২.৩০ মিনিটে থাকলে ও তারা তাদের অফিসের কার্যক্রম শেষ করে নমুনা সংগ্রহ এর নিধারিত স্থানে আসে  বেলা ১.৩০ মিনিট এ।

যেখানে প্রতিদিন ৫০ জন এর নমুনা সংগ্রহ করার কথা সেখানে ৬০ থেকে ৬৫ জন এর নমুনা সংগ্রহ এর লিষ্ট করা হচ্ছে। তারপর ও বাদ যাচ্ছে অনেকে।

এক ভুক্তভোগী জানায় বুকব্যথা ও শ্বাসকষ্ট রোগে ভুগছিলেন। দু-তিন দিনেও সুস্থ না হওয়ায় চিকিৎসকের কাছে যান তিনি। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাঁকে করোনা পরীক্ষার পরামর্শ দেওয়া হয়।  আগের দিন ফোন এ সিরিয়াল দিয়েও  সেখানে গিয়ে পরীক্ষার নমুনা দিতে পারেননি। উল্টো হয়রানির শিকার হয়েছেন। প্রায় দুই ঘণ্টা হাসপাতালে ঘুরে ব্যর্থ হয়ে অবশেষে বাড়ি ফিরে যান তিনি। তাঁর মতো অসংখ্য মানুষ প্রতিদিন করোনা পরীক্ষার জন্য এসে ফিরে যাচ্ছেন।

Our Facebook Page 


এই বিভাগের আরও খবর