সর্বশেষ:
রূপগঞ্জে শীত বস্ত্র বিতরণ কর্মসূচি বহুল প্রতীক্ষিত উপজেলা কমপ্লেক্স শহীদ মিনারের ভিত্তিপ্রস্তর স্থাপন একতা ব্লাড ও সমাজকল্যাণ সংস্থার উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ পরিক্ষা নির্ণয় কর্মসূচি রক্ত বালক রায়হান মিয়ার গল্প শরীফ শরীফার গল্পের সমর্থকদের বলছি- মাহবুব আলম প্রিয় রূপগঞ্জে খৃষ্টান থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলো সোহেল টুডু নামের এক যুবক একতা ব্লাড ও সমাজকল্যাণ সংস্থার উদ্যোগে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে শীতবস্ত্র বিতরণ অব্যাহত নতুন বিজ্ঞাপনে ইলিয়াস কাঞ্চন-হাসান জাহাঙ্গীর রূপগঞ্জে অটোরিকশার চাপায় স্কুল ছাত্রের মৃত্যু সামাজিক সংগঠন রূপগঞ্জ সোস্যাল ফাউন্ডেশনের উদ্যোগে এতিম শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ
February 26, 2024, 11:50 pm
শিরোনাম:
পরীক্ষা মূলক সম্প্রচার চলছে

Categories

রূপগঞ্জে খৃষ্টান থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলো সোহেল টুডু নামের এক যুবক

রূপগঞ্জ বার্তা ডেস্ক 177 বার পঠিত
Update : Friday, January 26, 2024


মাহামুদুল হাসান নয়ন
খৃষ্টান থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলো সোহেল টুডু নামের এক প্রাপ্ত বয়স্ক যুবক। ইসলাম ধর্মের রীতি নীতি ও কর্মস্থলে মুসলিম সহকর্মীদের আচার আচরনে সন্তুষ্ট হয়ে পবিত্র ধর্ম গ্রহণ করলেন তিনি। পরিবারের অমত থাকায় কোর্টে হলফনামা এবং জুমআা মসজিদে প্রকাশ্যে কালিমা পাঠ করে ইসলাম ধর্মে দীক্ষিত হন তিনি।তার নতুন নাম রাখা হয় আব্দুল্লাহ। সে দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার মাহমুদপুর ইউনিয়নের ভবাটগাড়ী আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা। তার পিতা জুয়েল টুডু, মা ফুলমতি মুমু।

সে নারায়ণগঞ্জের রূপগঞ্জের জলসিড়ি প্রকল্পে শ্রমিক হিসেবে কর্মরত। ২৬ জানুয়ারি শুক্রবার জুমআর নামাজে উপজেলার টান মুশুরী গ্রামের টান-মুশুরী ভূইয়াপাড়া জামে মসজিদে কালেমা পড়েন তিনি।

এরআগে গতকাল নারায়ণগঞ্জ কোর্টে হলফ নামা দিয়ে নাম ও ধর্ম পরিবর্তন করেন। স্থানীয় বাসিন্দা ও কলেজ শিক্ষক মাসুদ মিয়া বলেন, জলসিড়ি নামীয় আবাসন কোম্পানিতে কাজ করার সময় মুসলিম সহকর্মীদের আচার আচরনে মুগ্ধ হয়। এরআগে গোঁপনে ইসলামী বই পুস্তক পড়ে এ ধর্ম সম্পর্কে ধারনা নেন। বহুদিন ধরেই ইচ্ছে প্রকাশ করলেও পরিবারের ভয়ে তা প্রকাশ করেননি। তবে গতকাল প্রকাশ করলে আমরা তাকে আইনি সহায়তা দেই। পরে কালিমা পড়ে মুসলিম হয় সোহেল টুডু ওরফে আব্দুল্লাহ।
এসব বিষয়ে জানতে চাইলে নও মুসলিম আব্দুল্লাহ বলেন, আমি ছোট থেকেই মুসলিমদের সাথে মিশেছি। ফেসবুকসহ নানাভাবে ইসলামী ওয়াজ নসিহত শুনেছি, সবশেষ মহানবী হযরত মোহাম্মদ (সঃ) এর জীবনী পড়েছি। পবিত্র কুরআনের বাংলায় অনুবাদ পড়েছি। সবকিছু ভালো লেগেছে। আমি মনে করি ইহ ও পরকালীন মুক্তির পথ একমাত্র ইসলাম ধর্ম পালন করা। তাই সুস্থ ও স্বজ্ঞানে এ পবিত্র ধর্ম গ্রহণ করলাম। আমার মা আরও সময় চেয়েছিলো। আমি রাজি হইনি। আমার বাবা শেষ জীবনে ইসলাম গ্রহণ করেছিলেন। সে সুবাধে আমার বাবাও মুসলিম। কিন্তু পরিবারের সবাই খৃষ্টান।


এই বিভাগের আরও খবর