December 8, 2022, 3:51 pm
শিরোনাম:
পরীক্ষা মূলক সম্প্রচার চলছে

Categories

রূপগঞ্জে জমি দখলের ব্যর্থ হয়ে বসতবাড়িতে হামলা ভাংচুর লুটপাট, নারীসহ আহত-৪

রূপগঞ্জ বার্তা ডেস্ক 458 বার পঠিত
Update : Monday, January 31, 2022

রূপগঞ্জ বার্তা ডেস্কঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে জমি দখলের ব্যর্থ হয়ে বসতবাড়িতে প্রতিপক্ষের সন্ত্রাসীরা নিরীহ পরিবারের উপর হামলা ভাংচুর ও লুটপাট চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এসময় প্রতিপক্ষের হামলায় নারীসহ ৪ জন আহত হয়। গত রবিবার রাতে উপজেলার রূপগঞ্জ ইউনিয়নের গোয়ালপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এ ব্যাপারে সোমবার সকালে সবুজ মিয়া বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দেন।

ভুক্তভোগী সবুজ মিয়ার জানান, তার বাবা আলী আকবর এবং চাচা মোঃ কামাল হোসেন, হারুন মিয়া, হাবিবুর রহমান পর্শির মৌজার ৮৩ শতাংশ জমি ওয়ারিশসূত্রে মালিক হয়ে দোকানঘর নির্মাণ ও গাছপালা রোপণ করে দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছেন। স্থানীয় সন্ত্রাসী তারেক, মোঃ রাসেল ওরফে রাশেদুল, মোঃ শফি, নুর মোহাম্মদ, মোঃ গুলজার, মোঃ রুবেল মিলের সবুজদের জমি দখলের চেষ্টা চালিয়ে আসছিল। এরই মাঝে বেশকয়েকবার তাদের জমি দখলের চালিয়েছিল সন্ত্রাসীরা। গত কয়েকদিন ধরে সবুজ মিয়া তাদের জমিতে দেয়াল নির্মাণের কাজ চালিয়ে আসছে। গত রবিবার রাত ৮ টার দিকে প্রতিপক্ষের সন্ত্রাসীরাসহ অজ্ঞাস ৫/৬ জন রামদা, ছুরি, চাপাতি, লোহার রড, লাঠি সোঠা ইত্যাদী দেশীয় তৈরি বিভিন্ন অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে সবুজ মিয়ার বসতবাড়িতে ব্যাপক হামলা, ভাংচুর ও লুটপাট চালায়। এসময় সন্ত্রাসীরা তাদের জমির নির্মাণাধীন দেয়াল ভেঙ্গে গুড়িয়ে দেয়। এসময় সবুজ মিয়া ও তার স্ত্রী ও নিরাপত্তারক্ষী আসাদুজ্জামান ও সুমন মিয়াকে পিটিয়ে গুরুতর আহত করেন। এসময় সন্ত্রাসীরা সবুজ মিয়া পকেট নগদ টাকা লুট করে নিয়ে যায়। এছাড়া বাড়িঘর ও দেওয়াল ভাংচুর করে আড়াই লাখ টাকা ক্ষতি সাধন করে। এসময় তাদের ডাক-চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে প্রতিপক্ষের লোকজন হুমকি ধামকি দিয়ে চলে যায়। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে প্রতিপক্ষের লোকজনের সঙ্গে যোগাযোগ করা হলে তারা তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যে বলে দাবি করেন। এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, এ ধরনের অভিযোগ পেয়েছি। তদন্ত মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।


এই বিভাগের আরও খবর