সর্বশেষ:
রূপগঞ্জের ভুলতায় ফার্মেসিতে কিশোরগ্যাং এর হামলা ও লুটপাট , আহত ৫ রূপগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় কুপিয়ে জখম; আহত -৩ রূপগঞ্জে চেয়ারম্যান প্রার্থীর ঈদ শুভেচ্ছার বিলবোর্ডে দুর্বৃত্তের আগুন; আরমান মোল্লা সমর্থিতদের নিন্দা রূপগঞ্জ সোস্যাল ফাউন্ডেশনের উদ্যোগে এক শতাধিক পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ রূপগঞ্জ সদর ইউনিয়নের দেড়শতাধিক নৌকা মাঝিকে আরমান মোল্লার ঈদ উপহার রূপগঞ্জের ১৩টি হেফজ ও এতিমখানার ৭ শতাধিক শিক্ষার্থীদের ঈদ বস্ত্র উপহার দিলেন ডা: আরমান মোল্লা রূপগঞ্জের ১৩টি হেফজ ও এতিমখানার ৭ শতাধিক শিক্ষার্থীদের ঈদ বস্ত্র উপহার দিলেন ডাক্তার আরমান মোল্লা রূপগঞ্জে মাজারের নামে অশ্লীলতার প্রতিবাদ করায় মসজিদ কমিটির সভাপতি জেলে; প্রতিবাদে ১৬ গ্রামের মুসুল্লিদের বিক্ষোভ ও মানববন্ধন রূপগঞ্জে শীত বস্ত্র বিতরণ কর্মসূচি বহুল প্রতীক্ষিত উপজেলা কমপ্লেক্স শহীদ মিনারের ভিত্তিপ্রস্তর স্থাপন
April 19, 2024, 3:43 am
শিরোনাম:
পরীক্ষা মূলক সম্প্রচার চলছে

Categories

বিএমএসএফ’র কেন্দ্রীয় কমিটির সদস্য হলেন দৈনিক খোলাকাগজের সাংবাদিক মাহবুব আলম প্রিয়

রূপগঞ্জ বার্তা ডেস্ক 639 বার পঠিত
Update : Wednesday, July 28, 2021

রূপগঞ্জ বার্তা ডেস্কঃ বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম-বিএমএসএফের কেন্দ্রীয় কমিটিতে অন্তর্ভুক্ত হয়েছেন দৈনিক খোলাকাগজের ভ্রাম্যমাণ প্রতিনিধি,রূপগঞ্জ,নারায়ণগঞ্জের কবি ও লেখক মাহবুব আলম প্রিয়।

সূত্র জানায়, সাংবাদিক নির্যাতন ও পেশাগত মানোন্নয়নসহ নানা ইস্যুতে দেশব্যাপী বিস্তৃত এই সংগঠনকে বেগবান করতে সংগঠনের কেন্দ্রীয় কমিটিতে নতুন করে সারাদেশ থেকে ১১ জনকে অন্তর্ভুক্ত করা হয়।

সম্প্রতি করোনাকালীন বিএমএসএফের কেন্দ্রীয় নির্বাহী কমিটির একটি বিশেষ ভার্চুয়াল সভায় তাদের বরণ করা হয়। সংগঠনের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি সাঈদুর রহমান রিমন এতে সভাপতিত্ব করেন।

কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর নতুন সদস্যের নাম ঘোষণা করেন।

মাহবুব আলম প্রিয় ছাড়াও কেন্দ্রীয় কমিটিতে অন্তর্ভুক্ত হয়েছেন, আকবর হোসেন সোহাগ (নোয়াখালী), মো. কামরুজ্জামান (বাগেরহাট), সামসুল আলম স্বপন (কুষ্টিয়া), মো. আজহারুল হক (দোহার, ঢাকা), শাহনেওয়াজ চৌধুরী সুমন (মৌলভীবাজার), মো. রায়হান (ঝিনাইদহ), এসএম রাশেদুল হাসান (ঢাকা), সুমন সর্দার (ঢাকা) ও কামরুল হক চৌধুরী।সভায় অংশ নেন সংগঠনের সহ-সভাপতি মাহবুব আম্বিয়া, যুগ্ম-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মাসুদ, যুগ্ম-সম্পাদক আবুল কালাম, সহ-সম্পাদক সোহাগ আরেফীন, মিজান উর রশিদ মিজান, তথ্য, গবেষণা ও প্রশিক্ষণ বিভাগের সম্পাদক আবুল হাসান বেলাল, সাংগঠনিক সম্পাদক এমএ আকরাম, সহ-সাংগঠনিক সম্পাদক মাসুম তালুকদার ও সীমা খন্দকার, উপ-প্রচার সম্পাদক জুয়েল খন্দকার, আইটি সহ-সম্পাদক হাসানুর রহমান সুমন, অর্থ বিভাগের সম্পাদক শারমিন সুলতানা মিতু, যোগাযোগ সম্পাদক কাইছার ইকবাল চৌধুরী প্রমুখ।

মতবিনিময় সভায় সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ অংশ নেন। সংগঠনকে আরো গতিশীল করতে কেন্দ্রের বিভিন্ন পদে রদবদলসহ নতুন সদস্য অন্তর্ভুক্তির সিদ্ধান্ত বাস্তবায়ন করা হয়।

সংগঠনের ১৪ দফা দাবি বাস্তবায়নে নতুন নেতৃবৃন্দ সংগঠনের স্বার্থে কাজ করে যাওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।নেতৃবৃন্দ তাদের বক্তৃতায় বলেন, দেশে যেভাবে সাংবাদিক নির্যাতন-হয়রানির ঘটনা ঘটছে, জেল-জুলুম ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে মুক্ত

সাংবাদিকতার পথ রুদ্ধ করা হচ্ছে, তাতে এখন আর মুখে কালো কাপড় পরে প্রতিবাদ জানানোর দিন চলে গেছে। এখন মাথায় লাল কাপড় বেঁধে পথে নেমে প্রতিরোধ গড়তে হবে বলে উল্লেখ করেন নেতারা।


এই বিভাগের আরও খবর