সর্বশেষ:
রূপগঞ্জে মাজারের নামে অশ্লীলতার প্রতিবাদ করায় মসজিদ কমিটির সভাপতি জেলে; প্রতিবাদে ১৬ গ্রামের মুসুল্লিদের বিক্ষোভ ও মানববন্ধন রূপগঞ্জে শীত বস্ত্র বিতরণ কর্মসূচি বহুল প্রতীক্ষিত উপজেলা কমপ্লেক্স শহীদ মিনারের ভিত্তিপ্রস্তর স্থাপন একতা ব্লাড ও সমাজকল্যাণ সংস্থার উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ পরিক্ষা নির্ণয় কর্মসূচি রক্ত বালক রায়হান মিয়ার গল্প শরীফ শরীফার গল্পের সমর্থকদের বলছি- মাহবুব আলম প্রিয় রূপগঞ্জে খৃষ্টান থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলো সোহেল টুডু নামের এক যুবক একতা ব্লাড ও সমাজকল্যাণ সংস্থার উদ্যোগে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে শীতবস্ত্র বিতরণ অব্যাহত নতুন বিজ্ঞাপনে ইলিয়াস কাঞ্চন-হাসান জাহাঙ্গীর রূপগঞ্জে অটোরিকশার চাপায় স্কুল ছাত্রের মৃত্যু
March 29, 2024, 1:18 pm
শিরোনাম:
পরীক্ষা মূলক সম্প্রচার চলছে

Categories

মুভিবাংলা টিভির সিইও হলেন আনিসুর রহমান

রূপগঞ্জ বার্তা ডেস্ক 140 বার পঠিত
Update : Wednesday, February 1, 2023

মুভিবাংলা টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেছেন সিনিয়র সাংবাদিক আনিসুর রহমান (সাব্বির)। এর পূর্বে তিনি বেশ কয়েকটি বেসরকারি টিভি চ্যানেলের বার্তা বিভাগের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। শুধু তাই নয় দীর্ঘদিন ধরে অপেক্ষায় থাকা আনন্দ টিভি ও গ্লোবাল টিভি অনএয়ারে তিনি গুরুত্বপূর্ন অবদান রেখেছেন। এছাড়া দীপ্তটিভিসহ বিজয় টিভি,মাই টিভি ও বৈশাখী টিভিতে নিষ্ঠা ও কর্মদক্ষতার পরিচয় দিয়ে কর্তৃপেক্ষর দৃষ্টি কেড়েছেন। অর্জন করেছেন ভূয়সী প্রশংসা ও সুনাম। সবশেষ তিনি গ্লোবাল টিভির অ্যাসাইনমেন্ট এডিটর এবং অপরাধ বিভাগের প্রধান হিসেবে পাঁচ বছর সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। আনিসুর রহমান সাব্বির গ্লোবাল টিভি অনএয়ারে আসার আগেই অনলাইন প্ল্যাটফর্মে টিভি চ্যানেলটিকে এক অনন্যস্থানে নিয়ে গেছেন। দর্শকদের কাছে গ্রহণযোগ্য, আস্থা ও জনপ্রিয় করে তুলেছিলেন। সরকারি ও বেসরকারি পর্যায়ে গ্লোবাল টিভির সুনাম বৃদ্ধিসহ ভাবমূর্তি উজ্জ্বল করেছেন। তার সঞ্চলনায় টকশোসহ বেশ কয়েকটি মানসম্মত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে টেলিভিশনটিতে।

আলভী গ্রুফের সহযোগী প্রতিষ্ঠান মুভি বাংলা টিভি ২০২১ সালের ৭নভেম্বর তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে অনুমোদন ও পরে ২০২২ সালের ১০ জানুয়ারী বিটিআরসির ছাড়পত্র পেয়ে ১১ জানুয়ারী আনুষ্ঠানিক সম্প্রচারে আসে।

মুভি বাংলা টিভির সিইও হিসেবে আনিসুর রহমান ( সাব্বির ) বলেন, বঙ্গবন্ধু কন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের ডিজিটাল বাংলাদেশ উপহার দিয়েছেন আর আমরা এই ডিজিটাল প্ল্যাটফর্ম্  ব্যবহার করে মুভি বাংলা টিভির মাধ্যমে বাংলা ও বাঙ্গালীর ঐতিহ্য বিশ্বদরবারে তুলে ধরবো ইনশাল্লাহ। সময়ের সাথে তাল মেলাতেই আমি চ্যালেঞ্জ হিসেবে বেছে নিয়েছি এই ডিজিটাল প্ল্যাটফর্ম্। দর্শ্কদের চাহিদাকে গুরুত্ব দিয়ে মানসম্মত অনুষ্ঠান নির্মাণ আমার একটি বড় চ্যালেঞ্জ। এসময় পবিত্র মাহে রমজান ও ঈদকে সামনে রেখে ভালো বাজেটে বেশ কিছু অনুষ্ঠান নির্মানের কথাও জানান তিনি। এজন্য তিনি বিজ্ঞাপনদাতা, শুভানুধ্যায়ীসহ সকলের সহযোগিতা কামনা করেন।

এসময় মুভি বাংলা টিভির চেয়ারম্যান গোলাম মুক্তাদীর বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশকে এগিয়ে নিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুভি বাংলা টিভিকে লাইসেন্স দেয়ায় আমরা মুভি বাংলা পরিবার কৃতজ্ঞ। তিনি আরো বলেন, মুভি বাংলা তরুণ প্রজন্মের টিভি। মাননীয় প্রধানমন্ত্রী তারুন্য নিভরতা পছন্দ করেন তাই তাঁর হাতকে গতিশীল করতে আমরা কাজ করছি। এজন্য আমরা সিইও হিসেবে একজন তরুণকেই বেছে নিয়েছি। আমি মনে করি আনিসুর রহমান সাব্বির তার অভিজ্ঞতা ও তারুন্য শক্তি দিয়ে মুভি বাংলাকে অনেকদূর এগিয়ে নিয়ে যাবে ইনশাল্লাহ।

আনিসুর রহমান সাব্বির টিভি ক্যারিয়ার শুরু করেন ২০০৮ সালে। তিনি তার শিক্ষাজীবনে ডাবল অনার্স এবং ডাবল মাষ্টার্স সম্পন্ন করেছেন। সবেশষ তিনি আইন বিভাগে অনার্স এবং মাষ্টর্স সম্পন্ন করেছেন। প্রেফেশনাল স্কিল ডেভলোপমেন্টসহ বিভিন্ন বিষয়ের উপর তিনি কলেজ ও বিশ্ববিদ্যালেয় ক্লাস নিয়ে থাকেন। নিয়মিত অতিথি হিসেবে তিনি বাংলাদেশ বেতার ও বিটিভিতে জাতীয়-আন্তর্জাতিক ও রাষ্ট্রীয় বিভিন্ন বিষয়ের উপর আলোকপাত করে থাকেন। এছাড়া আনিসুর রহমান ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয়ের একজন মেম্বার হিসেবেও দায়িত্ব পালন করছেন।

আনিসুর রহমানের ইলেকট্রনিক মিডিয়াতে হাতেখড়ি তার দাদু মিডিয়া বরেন্য মরহুম জি জেড এম এ মুবিনের কাছ থেকে। জি জেড এম এ মুবিন বঙ্গবন্ধুর ৭ই মার্চের অগ্নিঝরা ভাষণসহ মহান মুক্তিযুদ্ধের ভিডিও ধারণ ও সংরক্ষণ করেন। এছাড়া তিনি সীমানা পেরিয়ে, দীপু নাম্বার টু, রাজলক্ষী শ্রীকান্ত, ভাত দেসহ একাধিক জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সিনেমার প্রধান চিত্রগ্রাহক ও সবশেষ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর নির্মিত ফিল্ম বঙ্গ দরপনের পরিচালক হিসেবে কাজ করেছেন প্রয়াত মিডিয়া ব্যক্তিত্ব এম এ মুবিন। তৎকালীন ডিএফপির সহকারী পরিচালক হিসেবে অবসরে যান দেশ বরেণ্য এই ব্যক্তি।


এই বিভাগের আরও খবর