সর্বশেষ:
রূপগঞ্জে পূর্বাচল ইস্টউট কোম্পানির আয়োজনে বৈশাখ বরণ রূপগঞ্জের ভুলতায় ফার্মেসিতে কিশোরগ্যাং এর হামলা ও লুটপাট , আহত ৫ রূপগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় কুপিয়ে জখম; আহত -৩ রূপগঞ্জে চেয়ারম্যান প্রার্থীর ঈদ শুভেচ্ছার বিলবোর্ডে দুর্বৃত্তের আগুন; আরমান মোল্লা সমর্থিতদের নিন্দা রূপগঞ্জ সোস্যাল ফাউন্ডেশনের উদ্যোগে এক শতাধিক পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ রূপগঞ্জ সদর ইউনিয়নের দেড়শতাধিক নৌকা মাঝিকে আরমান মোল্লার ঈদ উপহার রূপগঞ্জের ১৩টি হেফজ ও এতিমখানার ৭ শতাধিক শিক্ষার্থীদের ঈদ বস্ত্র উপহার দিলেন ডা: আরমান মোল্লা রূপগঞ্জের ১৩টি হেফজ ও এতিমখানার ৭ শতাধিক শিক্ষার্থীদের ঈদ বস্ত্র উপহার দিলেন ডাক্তার আরমান মোল্লা রূপগঞ্জে মাজারের নামে অশ্লীলতার প্রতিবাদ করায় মসজিদ কমিটির সভাপতি জেলে; প্রতিবাদে ১৬ গ্রামের মুসুল্লিদের বিক্ষোভ ও মানববন্ধন রূপগঞ্জে শীত বস্ত্র বিতরণ কর্মসূচি
April 27, 2024, 3:39 am
শিরোনাম:
পরীক্ষা মূলক সম্প্রচার চলছে

Categories

রূপগঞ্জে নিরাপদ খাদ্য বিষয়ক বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত 

রূপগঞ্জ বার্তা ডেস্ক 353 বার পঠিত
Update : Monday, March 21, 2022

মাহামুদুল হাসান নয়নঃ  নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে নিরাপদ খাদ্য গ্রহণ ও সরবরাহ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার সকাল থেকে দিন ব্যাপি এ কর্মশালায় সভাপতিত্ব করেন রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আইভী ফেরদৌস শোভা। এ সময় গণসচেতনতা খাদ্য নিরাপত্তার সার্বিক বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার নাজমুল আহমেদ, এমওডিসি ডাক্তার মশিউর রহমান।

এ সময়  উপস্থিত ছিলেন স্বাস্থ্য পরিদর্শক উত্তম সেন, সাংবাদিক মাহবুব আলম প্রিয়, জিন্নাহ হোসেন জনি, সাইদুর রহমান, রিপন মিয়া,  স্বাস্থ্য সহকারী সুব্রত সরকার,  কর্মকর্তা আওলাদ হোসেন, আনোয়ার হোসেন,  পিতলগঞ্জ কমিউনিটি ক্লিনিক কর্মকর্তা  মোক্তার হোসেন, হাফেজ শহিদুল ইসলাম প্রমূখ।

এ সময় প্রশিক্ষক এমওডিসি ডাক্তার মশিউর রহমান বলেন, আমাদের দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। কিন্তু খাদ্যে ভেজাল দিতে একটি অসাদু পক্ষ সক্রিয়।  তাই জনসচেতনতা বাড়াতে খাদ্য নিরাপত্তা বিষয়ক জ্ঞান অর্জন প্রতিটি নাগরিকের কর্তব্য৷ সচেতনতাই হতে পারে মুক্তির পথ। এসব কারনে স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, এনজিও কর্মী ও ইমামদের নিয়ে প্রশিক্ষণের ব্যবস্থা করে থাকি। যাহাতে পুরো সমাজের নাগরিক সচেতনতা তৈরি হয়।

Our Facebook Page  


এই বিভাগের আরও খবর