সর্বশেষ:
রূপগঞ্জে মাজারের নামে অশ্লীলতার প্রতিবাদ করায় মসজিদ কমিটির সভাপতি জেলে; প্রতিবাদে ১৬ গ্রামের মুসুল্লিদের বিক্ষোভ ও মানববন্ধন রূপগঞ্জে শীত বস্ত্র বিতরণ কর্মসূচি বহুল প্রতীক্ষিত উপজেলা কমপ্লেক্স শহীদ মিনারের ভিত্তিপ্রস্তর স্থাপন একতা ব্লাড ও সমাজকল্যাণ সংস্থার উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ পরিক্ষা নির্ণয় কর্মসূচি রক্ত বালক রায়হান মিয়ার গল্প শরীফ শরীফার গল্পের সমর্থকদের বলছি- মাহবুব আলম প্রিয় রূপগঞ্জে খৃষ্টান থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলো সোহেল টুডু নামের এক যুবক একতা ব্লাড ও সমাজকল্যাণ সংস্থার উদ্যোগে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে শীতবস্ত্র বিতরণ অব্যাহত নতুন বিজ্ঞাপনে ইলিয়াস কাঞ্চন-হাসান জাহাঙ্গীর রূপগঞ্জে অটোরিকশার চাপায় স্কুল ছাত্রের মৃত্যু
March 29, 2024, 7:40 am
শিরোনাম:
পরীক্ষা মূলক সম্প্রচার চলছে

Categories

ভ্যাকসিন নিলেই দিবে সাড়ে ৮ হাজার টাকা পুরস্কার!

রূপগঞ্জ বার্তা ডেস্ক 1086 বার পঠিত
Update : Saturday, February 6, 2021

রূপগঞ্জ বার্তা ডেস্কঃ করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ সামলাতে আগেভাগে প্রস্তত বিশ্ববাসী। বিশ্বের প্রতিটি দেশেই পৌঁছে গেছে করোনাভাইরাসের ভ্যাকসিন। ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে ভ্যাকসিন গ্রহণ করলে কর্মীদের ১০০ মার্কিন ডলার অর্থাৎ প্রায় সাড়ে আট হাজার টাকা করে দেওয়ার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্রের সুপার মার্কেট সংস্থা ক্রোগার।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক সংবাদ সংস্থা রয়টার্সের একটি প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। যুক্তরাষ্ট্রে লকডাউনের সময় ভ্যাকসিনের চাহিদা বৃদ্ধি পাওয়ায় এক লাখেরও বেশি নতুন কর্মী নিয়োগ দেয় এই সংস্থাটি। যুক্তরাষ্ট্রের সুপার মার্কেট রালফস এবং হ্যারিস টিটারও তাদের অন্তর্ভুক্ত।সম্প্রতি ক্রোগার জানিয়েছে, তারা সহযোগীদের পুরস্কার হিসেবে বাড়তি ৫০ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে।

এমন ঘোষণা শুধু ক্রোগার নয়, দেশটির আরো কয়েকটি বড় প্রতিষ্ঠান ঘোষণা দিয়েছে যে ভ্যাকসিন নিলে তাদের কর্মীদের পুরস্কৃত করা হবে। এদের মধ্যে রয়েছে বাহারি পণ্য বিক্রেতা ডলার জেনারেল, ইনস্টাকার্ট, ট্রেডার জো’স, জার্মান সুপার মার্কেট অ্যালদি প্রভৃতি।দেশটির রোগনিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের (সিডিসি) তথ্যমতে, যুক্তরাষ্ট্রে প্রথম ধাপে স্বাস্থ্যসেবা কর্মী এবং নার্সিং হোমের বাসিন্দাদের করোনা ভ্যাকসিন দেওয়া হচ্ছে। দ্বিতীয় ধাপে পাবেন ৭৫ বছর বয়শোর্ধ্ব এবং জরুরি খাতের কর্মীরা।মহামারি করোনাভাইরাসের কারণে ভয়াবহ সংকটে পড়েছে বিশ্বের বৃহত্তম অর্থনীতির দেশ যুক্তরাষ্ট্র। সংক্রমণ রোধে লকডাউন জারি করায় সেখানে চাকরি হারিয়েছেন লাখ লাখ মানুষ। নিম্নবিত্তদের দুর্দশা বাড়লেও কপাল খুলেছে উচ্চবিত্তদের। এ সময় বিপুল অর্থ আয় করেছে আমাজন, ওয়ালমার্ট, টেসলার মতো প্রতিষ্ঠানগুলো।করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি ৭৪ লাখ ৭ হাজার ৩২৪ জন। মৃত্যু হয়েছে চার লাখ ৭০ হাজার ৭০৫ জনের।গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Our Facebook Page


এই বিভাগের আরও খবর